Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পেঁয়াজ বাঁচাতে আড়তেই রাত্রিবাস পাইকারদের 

সংবাদদাতা, গঙ্গারামপুর: পেঁয়াজের দাম দিনের পর দিন ঊর্ধ্বমুখী। দুর্মূল্য পেঁয়াজ ‘পাহারা’ দিতে রীতিমত রাত জাগছেন গঙ্গারামপুর শহরের আড়তদারেরা। বর্তমানে গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও পেঁয়াজের দাম বাড়তে বাড়তে আকাশ ছুঁয়ে ফেলেছে। খোলা বাজারে তো ইতিমধ্যেই দেড়শোর গণ্ডি ছুঁয়ে ফেলেছে পেঁয়াজ। 
বিশদ
ইসলামপুর
পিএইচ’র পাইপে ফুটো, পানীয়
জলে পোকা, চাঞ্চল্য ছড়াল শহরে 

সংবাদদাতা, ইসলামপুর: পরিশ্রুত পানীয় জলের বদলে পিএইচ’র জলে মিলছে পোকা। এই অভিযোগ উঠেছে ইসলামপুর পুর এলাকায়। সোমবার ইসলামপুর শহরের ১৬ নম্বর ওয়ার্ডের সুকান্তপল্লি এলাকায় পিএইচই’র ট্যাপকল ও বাড়িতে সংযোগ দেওয়া পাইপলাইনের জল থেকে পোকা বের হতে দেখে স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েন। 
বিশদ

মাটির নীচ দিয়ে বিদ্যুতের তার গিয়েছে, রাস্তা
মেরামত হয়নি, দুর্ভোগে কোচবিহারের বাসিন্দারা 

বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরজুড়ে মাটির নীচ দিয়ে বিদ্যুতের লাইন নিয়ে যাওয়ার জন্য রাস্তার দুই ধারে মাটি খোঁড়া হয়েছিল। অধিকাংশ জায়গাতেই মাটির নীচে তার বসানোর কাজ শেষ হয়েছে। এখন বাড়ি বাড়ি বিদ্যুতের সংযোগ দেওয়ার কাজ বাকি রয়েছে।  
বিশদ

  রায়গঞ্জ মেডিক্যালের অধ্যাপক ও চিকিৎসক সংখ্যা কম, জবাব চাইলেন এমসিআইয়ের প্রতিনিধিরা

 বিএনএ, রায়গঞ্জ: হাসপাতালের অধ্যাপক, চিকিৎসক ও কর্মী সংখ্যা কম কেন? সোমবার রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এমসিআইয়ের প্রতিনিধিরা সেই প্রশ্নের উত্তর জানতে চেয়েছেন। নতুন মেডিক্যাল কলেজ হওয়ায় কিছু কিছু ক্ষেত্রে ঘাটতি রয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ এমসিআইয়ের প্রতিনিধিদের কাছে জানিয়েছেন। বিশদ

মালিকানা নিয়ে বিতর্কের জেরে থমকে রয়েছে
জলপাইগুড়ি রবীন্দ্রভবনের সংস্কার কাজের বিল 

বিএনএ, জলপাইগুড়ি: মালিকানা জটে আটকে রয়েছে জলপাইগুড়ি সমাজপাড়ায় অবস্থিত রবীন্দ্রভবনের সংস্কার কাজের বিল। জলপাইগুড়ির আর্য নাট্য সমাজের কাছে রবীন্দ্রভবনের মালিকানা রয়েছে। সম্প্রতি রাজ্য সরকার ভবনটি সংস্কার করে। বেসরকারি সংস্থার হাতে মালিকানা থাকা ভবনে সরকারি কাজ নিয়ে প্রশাসনিক মহলে প্রশ্ন উঠে।  
বিশদ

কালচিনি
ভার্নাবাড়িতে জলাধার থেকে হস্তিশাবক উদ্ধারের
সময় হাতি ও যন্ত্রের অসম লড়াই দেখলেন বাসিন্দারা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার কালচিনির ভার্নাবাড়ি চা বাগানের একটি পাকা জলাধার থেকে একটি হস্তিশাবককে বন কর্মীরা তোলার সময় মা হাতি ও বুলডোজারের অসম লড়াই চাক্ষুষ করল কয়েকশ জনতা।  
বিশদ

তপনে নামবিভ্রাটের জেরে ভাইয়ের জন্য বরাদ্দ
টাকা দাদার অ্যাকাউন্টে, জেলাশাসকের দ্বারস্থ 

সংবাদদাতা, বালুরঘাট: রেশন কার্ডে নাম বিভ্রাটের জেরে বাংলা আবাস যোজনায় ভাইয়ের প্রাপ্য টাকা ঢুকল দাদার অ্যাকাউন্টে। এদিকে নিজের বরাদ্দ ঘরের টাকা ফেরত চেয়ে বিডিও ও জেলাশাসকের দ্বারস্থ হলেন তপন ব্লকের আজমতপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর বজরাপুকুরের বাসিন্দা অন্তোষ রায়। পুরো ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক। 
বিশদ

অস্বচ্ছতার অভিযোগে ময়নাগুড়ির আমগুড়ি পঞ্চায়েতের
টেন্ডার স্থগিত, প্রধানকে কারণ দর্শানোর নির্দেশ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: অস্বচ্ছতার অভিযোগে ময়নাগুড়ি ব্লকের আমগুড়ি গ্রাম পঞ্চায়েতের টেন্ডার প্রক্রিয়া স্থগিত করল ব্লক প্রশাসন। উল্লেখ্য, গ্রাম পঞ্চায়েতের ১০টি প্রকল্পের কাজের মধ্যে ই-টেন্ডারে নয়টি কাজই পেয়েছেন একজন ঠিকাদার। এনিয়ে অন্যান্য ঠিকাদাররা টেন্ডার প্রক্রিয়ায় অস্বচ্ছতার অভিযোগ তুলে বিডিও’র দ্বারস্থ হন।  
বিশদ

বালাসন থেকে বেআইনিভাবে বালি তোলার
বিরুদ্ধে অভিযান প্রশাসনের, ৩টি মেশিন বাজেয়াপ্ত 

বিএনএ, শিলিগুড়ি: বালাসন নদী থেকে বেআইনিভাবে বালি তোলার বিরুদ্ধে অভিযানে তিনটি মেশিন বাজেয়াপ্ত করলেও মাফিয়াদের ধরতে পারল না প্রশাসন। রবিবার শিলিগুড়ি শহর সংলগ্ন মাটিগাড়া থানা এলাকায় বালাসন নদীর কাওয়াখালি ঘাটে সারপ্রাইজ ভিজিটে যান খোদ মহকুমা শাসক সুমন্ত সহায়।  
বিশদ

জাতীয় সড়কের কাজে ধুলায় ঢেকে যাচ্ছে বাড়ি-ঘর,
সড়ক অবরোধ করে বিক্ষোভ হুসলুরডাঙায় 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জাতীয় সড়কের নির্মাণ কাজ চলাকালীন জল দেওয়ার দাবিতে সোমবার চূড়াভাণ্ডারের হুসলুরডাঙায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। ময়নাগুড়ি থেকে ধূপগুড়িগামী গুরুত্বপূর্ণ ওই জাতীয় সড়কে এদিন ঘণ্টা খানেক ধরে অবরোধ চলে। 
বিশদ

স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষে
ছাত্রছাত্রীদের নিয়ে বক্তৃতা প্রতিযোগিতা 

সংবাদদাতা, নকশালবাড়ি: স্বামী বিবেকানন্দের ১৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষে দার্জিলিং জেলা পুলিস ও রামকৃষ্ণ মিশনের যৌথ উদ্যোগে জেলার ছাত্রছাত্রীদের নিয়ে বক্তৃতা প্রতিযোগিতা শুরু হতে চলেছে। বক্তৃতার বিষয়ে থাকছে স্বামী বিবেকানন্দের জীবনের আদর্শ এবং নারী সমাজের উন্নয়নে তাঁর অবদান।  
বিশদ

দেড়শো বছর পূর্তির সমাপ্তি অনুষ্ঠানে চন্দননগরের আলোয় সাজবে পুরাতন মালদহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শহরের সার্ধ শতবর্ষ পূর্তির সমাপ্তি অনুষ্ঠান উপলক্ষে চন্দননগরের আলোয় সেজে উঠবে পুরাতন মালদহ। পুরাতন মালদহ পুরসভা সূত্রে জানা গিয়েছে, আগামী দুই থেকে পাঁচ জানুয়ারি পুরসভার সার্ধশতবর্ষের সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  
বিশদ

হরিশ্চন্দ্রপুরে আধার সংশোধনে হয়রানির
অভিযোগ, ব্যাঙ্কে তীব্র উত্তেজনা, ভাঙচুর 

সংবাদদাতা, পুরাতন মালদহ: আধার কার্ডের সংশোধনের লাইন পড়েছিল সোমবার ভোর রাত থেকে। এলাকাবাসীর অভিযোগ, সঠিক সময়ে ব্যাঙ্ক খোলেননি কর্মীরা। তাই ক্ষুব্ধ এলাকাবাসী তাদের রোষ উগরে দেন। ভাঙচুর চালানো হয় ওই ব্যাঙ্কে। এদিন ওই ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের মাশালদহ ভালুকা রোডে থাকা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে কেন্দ্র করে। 
বিশদ

প্রি ওয়েডিং ছাড়া বিয়ে, ভাবতেই
পারছেন না মালদহের যুবক-যুবতীরা 

সংবাদদাতা, গাজোল: সদ্য চার হাত এক হতে চলা যুবক যুবতীদের মধ্যে এখন নতুন ট্রেন্ড প্রি ওয়েডিং ভিডিও এবং ফটোশ্যুট। খালি মহানন্দা নদীর দুই পাড়ে থাকা দুই শহর নয়, মালদহ জেলার বিভিন্ন গ্রামীণ এলাকা থেকেও এখন প্রি ওয়েডিং ফটোশ্যুটের প্রতি আগ্রহ প্রকাশ করছেন পাত্র-পাত্রীরা। 
বিশদ

জটিলতা কাটল না, ফেল করা ছাত্রীদের
পাশ না করাতে অনড় স্কুল কর্তৃপক্ষ 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর গার্লস হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর টেস্ট পরীক্ষায় ফেল করা ছাত্রীদের উচ্চ মাধ্যমিকে বসার জন্য অনুমতি দিতে এখনও রাজি নয় স্কুল কর্তৃপক্ষ। নিজেদের সিদ্ধান্তে কর্তৃপক্ষ এখনও অনড়। টেস্টে ফেল করা ছাত্রীদের একাংশ উচ্চ মাধ্যমিকে বসতে দিতে হবে, এই দাবিতে জাতীয় সড়ক অবরোধ করেছিল।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...

অমিত চৌধুরী, হরিপাল: হরিপাল থানার কৈকালা গ্রাম পঞ্চায়েতের বলদবাঁধ গ্রামে প্রতিবছর শীতের সময় ভিড় করে পরিযায়ী পাখি। বিদেশি পাখির আগমনকে ঘিরে একসময় এলাকায় পিকনিকের আসর বসলেও স্থানীয় মানুষ উদ্যোগ নিয়ে পাখিদের নিশ্চিন্তে অস্থায়ী ঠিকানায় বাস করতে বন্ধ করে দিয়েছেন পিকনিক। ...

ওয়েলিংটন, ৯ ডিসেম্বর (এএফপি): ছবির মতো সুন্দর হোয়াইট আইল্যান্ড। ভ্রমণের আনন্দে মশগুল পর্যটকের দল। ভরদুপুরে হঠাৎ করে জেগে উঠল আগ্নেয়গিরি। সোমবার নিউজিল্যান্ডের এই ঘটনায় মৃত্যু হল অন্তত পাঁচজনের। জখম ১৮ জন। সরকারি সূত্রে খবর, আটকে পড়েছেন বহু পর্যটক। তাঁদের উদ্ধারের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM